ঘোষণা

বছর বদলালেও বদলায়নি বিশ্বের করোনা পরিস্থিত

পি.আর. প্ল্যাসিড | বৃহস্পতিবার, ০৭ জানুয়ারি ২০২১ | পড়া হয়েছে 84 বার

বছর বদলালেও বদলায়নি বিশ্বের করোনা পরিস্থিত

বছরের শুরুতে সকলকে ইংরেজি নববর্ষের আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই।
আমাদের বিভিন্ন জনের ফেইসবুকের টাইম লাইনে তাদের নতুন বছরের করোনা পরিস্থিতি নিয়ে বিভিন্ন স্ট্যাটাস পড়ে মনে হয়েছিল এই বুঝি একত্রিশে ডিসেম্বর রাত পেরোলে ঘোষণা আসবে বিশ্বে করোনা পরিস্থিতি খুব ভালো। এমন সুসংবাদ আমি নিজেও প্রত্যাশা করেছিলাম। যদিও রাতারাতি পরিস্থিতি বদলানোর মতো নয় তার পরেও বিগত একটা বছর আমরা মানব গোষ্ঠীর নাভীশ্বাস উঠে গেছে যেন। আমরা এই পরিস্থিতি থেকে মুক্তি পাবার জন্য সৃষ্টিকর্তার কাছে দু’হাত জোড় করে প্রার্থণা করেছি। সৃষ্টি কর্তা আমাদের কোন পরীক্ষায় ফেলেছেন জানিনা।
বছরের শুরুতে এসে মনে হচ্ছে যতই বলেছি বিশে বিষ একুশে মুক্তির আসবে আভাষ, বাস্তবে একুশের শুরুতে যেন আগের চেয়ে মারাত্বক বা ভয়াবহ অবস্থা দেখা দিচ্ছে। আমাদের জাপানের অবস্থাও দিনদিন খারাপের দিকেই যাচ্ছে। আমাদের অনেকেই এটাকে আমলে নিচ্ছে না। কিন্তু বিষয়টিকে কারো জন্যই হেলাফেলা করে এড়িয়ে যাওয়া ঠিক হবে না।
আমরা সকলেই এখন নিরুপায়। সৃষ্টিকর্তার উপরেই যেন ছেড়ে দিলাম আমাদের ভাগ্য নিয়ন্ত্রণের। তারপরেও কথায় আছে, সাবধানের মার নেই। এটা মনে হয় সৃষ্টিকর্তারই নির্দেশণা। সকলকে সাবধানতা অবলম্বন করতে অনুরোধ করছি। নিজে সাবধান থেকে অন্যদেরকেও সাবধানতা অবলম্বন করতে সচেতন করুন। আশা ও বিশ্বাস অতি শীঘ্রই আমরা বর্তমান পরিস্থিতি থেকে মুক্তি লাভের কোনো সু সংবাদ পাবো। এই করোনা মহামারী থেকে মুক্তি লাভের জন্য বিশ্বের বিশেষজ্ঞরা ভ্যাসকিন তৈরিতে সক্ষম হবেন।
সৃষ্টিকর্তা যেন তার বান্দাদের সুপথ দেখান। সেই কামনা করি।
সকলের সুন্দর, সুস্বাস্থ্য ও মঙ্গলময় জীবনের প্রত্যাশায়

পি.আর. প্ল্যাসিড
সম্পাদক
বিবেকবার্তা ডট নেট

(লেখার সাথে ছবিটি কিয়োদো নিউজ মিডিয়া থেকে নেয়া।)

Facebook Comments

বাংলাদেশ সময়: ১২:৫৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ জানুয়ারি ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |