ঘোষণা

বাংলা শুভ নববর্ষের শুভেচ্ছা

আর প্ল্যাসিড | বুধবার, ০৭ এপ্রিল ২০২১ | পড়া হয়েছে 49 বার

বাংলা শুভ নববর্ষের শুভেচ্ছা

এপ্রিল মাস এলেই মনে দোলা লাগে ভিন্ন এক আনন্দ উল্লাসের। এমাসে বাঙালি জাতির সবচেয়ে বড় উৎসব পহেলা বৈশাখ। এদিন আমাদের জানান দেয় আমরা বাঙালি। এই দিনে যতটা বাঙালির মনে বাঙালিত্বের দোলা দেয় বছরের অন্য কোন উৎসবে অতটা দেয় বলে আমার মনে হয় না।
পহেলা বৈশাখ না এলে যে আমরা বাঙালি নই এমনটা কিন্তু নয়। অন্য সময় গুলোতে জাতি ধর্ম বর্ণের ভিন্নতার কারণে উৎসবও উদযাপিত হয় ভিন্ন ভাবে কিন্তু পহেলা বৈশাখ শুধুই বাঙালির উৎসব। বাংলা বাঙালি এবং বাংলাদেশ এ যেন এক আত্মায় আবদ্ধ। দেশের গন্ডি পেরিয়ে এখন এই উৎসব উদযাপিত হয়। কিন্তু গত বছর থেকে সারা পৃথিবীর মানুষ কোভিড-নাইনটিন (করোনা) এর কারণে যেভাবে ঘর বন্দী এবং মানসিকভাবে আতঙ্কে রয়েছে এতে এই উৎসব উদযাপন করতে পারছে না। এবছরও মনে হয় না এই উৎসব উদযাপন করতে পারবে।
জাপানে প্রতিবছর বেশ ঘটা করে এ উপলক্ষে মেলার আয়োজন করা হলেও এবছর মেলা কমিটির কোন ম্যাসেজ এখন পর্যন্ত পাইনি যেহেতু সুতরাং আমরা ধরেই নিচ্ছি টোকিওতে এ বছর মেলা উদযাপিত হবে না। তার পরেও বৈশাখের যেহেতু শুরু হওয়া থেমে থাকবে না তাই সকলকে বাংলা শুভ নব বর্ষের শুভেচ্ছা জানাই।
একই সাথে এ বছর একদিনের ব্যবধানে মুসলিম ধর্মের সবচেয়ে বড় এবং গুরুত্বপূর্ণ সময় রমজানের শুরু হচ্ছে সুতরাং প্রতিটি মানুষের মনে আত্মশুদ্ধির তাগিদ আসুক সকলে হোক মানবতায় সিদ্ধ এবং মানুষের জন্য সহায়ক সেই প্রত্যাশায়

পি.আর. প্ল্যাসিড
সম্পাদক, বিবেকবার্তা ডট নেট
০৭ এপ্রিল ২০২১।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৬:০৮ পূর্বাহ্ণ | বুধবার, ০৭ এপ্রিল ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত