ঘোষণা

বিজয়ের মাসে আমাদের স্বপ্ন পূরণের আনন্দ

অনলাইন ডেস্ক | সোমবার, ১৪ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 264 বার

বিজয়ের মাসে আমাদের স্বপ্ন পূরণের আনন্দ

প্রবাসে আমরা যে যেভাবেই থাকি না কেন, দেশের কোনো খারাপ সংবাদে মন যেমন খারাপ হয় তেমনিদেশের কোনো সুসংবাদে মনও ভালো হয়।

এ পর্যন্ত নানা ধরনের সংবাদে প্রবাসীদের দুশ্চিন্তা বা মন খারাপের প্রতিফলন ঘটেছে তা জাপানে থেকে দেখতে পেয়েছি । যোগাযোগের মাধ্যম ফেসবুকে তাদের অনুভূতি প্রকাশ পেয়েছে। বিভিন্ন দেশের প্রবাসীরা বিভিন্ন সময় দেশের বিভিন্ন ইস্যুতে নানা পোস্ট দিয়ে থাকেন।

অনেকেই দেশের নানা ঘটনা বা সরকারের ব্যর্থতায় হাহাকার করেন। কখনও কখনও আমি নিজেও তাদের মতো একজন প্রবাসী হিসেবে সেসব ঘটনার প্রতিবাদ করতে বা মর্মাহতদের সাথে সহমত পোষণ করি কারণ দেশের সেসব ঘটনা দেখে খারাপই লাগে।

ডিসেম্বর মাস এলেই আমরা বাঙ্গালি জাতি হিসেবে অহংকার বোধ প্রকাশ করি। এবারের ডিসেম্বর তথা বিজয়ের মাসে বাংলাদেশ বড় ধরনের কর্মযজ্ঞ সম্পন্ন করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। যা এ পর্যন্ত অনেকেই অসম্ভব বলে যেমন মনে করেছে তেমনি প্রচার করেছে। শুধু তাই নয়, বিরোধিতাও করেছে নানাভাবে যেন বর্তমান সরকার তা সম্পন্ন করতে না পারে।

এই কর্মযজ্ঞের নাম হচ্ছে পদ্মা সেতু। বিজয়ের মাসে আমাদের আরেক বিজয় হচ্ছে পদ্মা সেতু দৃশ্যমান করা।এটা আমাদের যেন অসম্ভবকে সম্ভব করার মতো কাজ করা। দেশি-বিদেশি নানা অপপ্রচার ও ষড়যন্ত্র মোকাবেলা করে পদ্মাসেতু এখন স্বপ্ন থেকে বাস্তবে দৃশ্যমান হয়েছে।

কোটি বাঙ্গালির স্বপ্ন পূরণের দ্বার প্রান্তে এখন আমরা। সরকারের এই অসম্ভব কাজকে বাস্তবে রূপ দিতে পারাকে জাতির অহংকারে যতগুলো সফলতা রয়েছে তার সাথে শ্রেষ্ঠ সফলতার তালিকায় যোগ হলো পদ্মা সেতু মেগা প্রকল্প।

পদ্মা সেতু এখন বিদেশিদের কাছে বলার মতো যেমন শক্তি, সাহস দিয়েছে তেমনি কথা আর কাজের মিল দেখিয়ে সুন্দর এক ফল দেখিয়ে প্রমাণ করেছে যে, আমরাও পারি। আমরা এখন থেকে নতুন করে বলতে পারি বাঙ্গালি পারে এবং পারবে। এই জাতি মাথা উচু করে বিশ্বের বুকে যেমন করে দাঁড়াতে পারে তেমনিভাবে টিকেও থাকতে পারবে।

দেশ ও দেশবাসির উন্নয়ন এবং সফলতার মাধ্যমে বাংলাদেশ যেন চিরজীবী হয়। নিজস্ব অর্থায়নে পদ্মার মতো এতো বড় অবকাঠামো নির্মাণ করে সরকার যেমন দেশবাসীকে বিজয়ের মাসে আনন্দ এনে দিয়েছে ঠিক প্রবাসীদের মনেও আনন্দ যোগাচ্ছে পদ্মা সেতুর দৃশ্যমান।এবারের বিজয়ের আনন্দ প্রত্যাশিত দৃশ্যমান নতুন মাত্রা যোগ করবে।

পি আর প্ল্যাসিড
সম্পাদক
বিবেকবার্তা ডট নেট

Facebook Comments

বাংলাদেশ সময়: ২:১৭ পূর্বাহ্ণ | সোমবার, ১৪ ডিসেম্বর ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত