ঘোষণা

অবশেষে অলিম্পিকের পর্দা উঠলো

পি আর প্ল্যাসিড | রবিবার, ২৫ জুলাই ২০২১ | পড়া হয়েছে 119 বার

অবশেষে অলিম্পিকের পর্দা উঠলো

২০২০ এর টোকিও অলিম্পিক করতে হলে ২০২১ -এ এসে। তারপরেও করতে হলো অলিম্পিকের আয়োজন। এই আয়োজনের কতোটা প্রয়োজন বা গুরুত্ব ছিল এবছর, জানি না। জাপানের জন্য এবছর অলিম্পিক আয়োজন হচ্ছে, জেনে শুনে ঘরে হাতি নিয়ে আসার মতো। এর শুরু থেকে শেষ করা পর্যন্ত যে খরচ, তার কতোটা পোষাতে পারবে জাপান? আগেই হিমশিম খাবার কথা যেহেতু শুনেছি, তাই এই প্রশ্ন। গ্যালিরিতে দর্শক নেই, ভিতরে – বাহিরে আনন্দ নেই, জনমনে আছে কেবল আতঙ্ক। অলিম্পিক শেষ হলে বোঝা যাবে ক্ষতির আনুমানিক পরিমান।
এবছর অলিম্পিক শুরু করার আগে থেকে যতোটা আনন্দ ছিল, উৎসাহ ছিল তার কিছুই ছিল না শেষ মূহুর্ত পর্যন্তও। অনেকেই বলছেন “অবশেষে শুরু হলো”। কিন্তু এই শুরু হবার আগে সংশ্লিষ্ট কর্তাব্যক্তিদের মুখে হাসি ছিল না। যাতে স্পষ্ট ফুটে উঠেছে তাদের নিজেদের মধ্যে যে অনেক দ্বিমত ছিল, হতাশা ছিল।
এক পক্ষ বলেছে অলিম্পিক হবে, অপর পক্ষ বলেছে হবে না। এখানে বুঝতেই পারি অনেকটা জাপানের ইগো কাজ করেছে।
সারা পৃথিবী যেখানে করোনা মহামরি পরিস্থিতি নিয়ে অস্থির, কি হবে কি হবে করে। এসময় অলিম্পিকের আয়োজন করাটা আমার দৃষ্টিতে সমিচিন মনে হয়নি। চাইলেই কতৃপক্ষ এটাকে এক সেশন পিছিয়ে দিতে পারতেন। কিন্তু কেনো তা করলেন না, সেটার উক্তর তাদের নিশ্চয় রয়েছে। তবে আর যাই হোক, শেষ মূহুর্ত পর্যন্ত একধরনের অনিশ্চয়তার মধ্যে থেকেও অলিম্পিকের পর্দা উত্তোলন হয়েছে এজন্য সাধুবাদ জানাই জাপানের সংশ্লিষ্ট দের, সাধুবাদ জানাই অলিম্পিক কমিটির কর্তাব্যক্তিদের, সে সাথে পৃথিবীর অংশগ্রহণকারী সকল দেশের কর্মকর্তা ও খেলোয়ারদের। এতে কিছুটা হলেও হাসি ফুটুক মানুষের মুখে এই অলিম্পকি দিয়ে সেই প্রত্যাশা করছি।
শুভ কামনা ক্রীড়ামোদীদের।

পি আর প্ল্যাসিড
সম্পাদক, বিবেকবার্তা ডট নেট
জাপান।
২৫ জুলাই ২০২১।

Facebook Comments

বাংলাদেশ সময়: ১১:২১ পূর্বাহ্ণ | রবিবার, ২৫ জুলাই ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত