ঘোষণা

ঈদ মোবারক, মে মাস আমাদের কাছে নানা কারণে গুরুত্বপূর্ণ

পি আর প্ল্যাসিড | বুধবার, ০৫ মে ২০২১ | পড়া হয়েছে 228 বার

ঈদ মোবারক, মে মাস আমাদের কাছে নানা কারণে গুরুত্বপূর্ণ

পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস। একারণে শুভেচ্ছা শুরুতে।
এই মে ‘তেই শেষ হচ্ছে মাহে রমজান। সারা বিশ্বের মুসলিম জাহানের জন্য এটি অত্যন্ত পবিত্র এবং গুরুত্বপূর্ণ সময়। রমজান শেষে আসছে খুশির ঈদ। এই ঈদ উপলক্ষেও জানাই বিবেকবার্তার সকল লেখক-পাঠক, বিজ্ঞাপনদাতা এবং শুভাকাঙ্খীদের অগ্রিম ঈদ মোবারকবাদ।
এতো আনন্দকে মলিন করে দিচ্ছে একবছর আগে থেকে চলমান করোনা প্যান্ডামিক। পৃথিবীর মানুষ প্রতি নিয়ত অদৃশ্য শক্তির ভয়ে আতঙ্কিত। প্রতিনিয়তই বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা, বাড়ছে মানুষের মৃত্যুর হারও। মানুষ হচ্ছে বেকার, পরিবার পরিজনের মুখের হাসি দ্রুত কান্নার রোলে পরিনত হচ্ছে। সুখ যেন এখন সোনার হরিণ হয়ে যাচ্ছে।
ঘর থেকে বাইরে বের হয়ে ঘরে ফিরে আসার সময় মনে থাকে ভয় এই না বুঝি মরণ ব্যধি বহন করে ঘরে ঢুকছি। এসব থেকে পরিত্রাণের উপায় এখন একটাই, সচেতন হওয়া, অপরকেও সচেতন করে উভয়েই নিরাপদ থাকা। সবকিছুকেই মোকাবেলা করতে হবে ধৈর্য্যের সাথে।
আমরা যে, যে ধর্মই বিশ্বাস করিনা কেনো, যার উপরই ভরসা করিনা কেনো, এখন তার উপর ভরসা করা ছাড়া যেনো আর কোন পথ খোলা নেই। আসুন আমরা সকল কিছু ভুলে গিয়ে রমজানের এই শেষ সময়টাতে মনে মনে ওয়াদা করি আর ভুল করা যাবে না। মানুষের মধ্যেই আমাদের সৃষ্টিকর্তা মানুষের মধ্যেই ত্রাণকর্তা। তাই মানুষকে ভালোবেসে সেই কল্পিত সৃষ্টিকর্তা আর ত্রাণকর্তাকে ভালোবাসি। তবেই সুখ, শান্তি আর আনন্দ ধরা দিবে সবার মনে, সবার মাঝে।
সকলের সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করছি।
শুভ কামনায়
আবারও ঈদ মোবারক

পি আর প্ল্যাসিড
সম্পাদক
বিবেকবার্তা ডট নেট
৫ মে ২০২১, বুধবার, জাপান

Facebook Comments

বাংলাদেশ সময়: ৪:৫৭ পূর্বাহ্ণ | বুধবার, ০৫ মে ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত