ঘোষণা

বাংলাদেশে অভিনয়ের আগ্রহ প্রকাশ করলেন সুবান রয়

রীতা আক্তার  | বৃহস্পতিবার, ০৪ নভেম্বর ২০২১ | পড়া হয়েছে 154 বার

বাংলাদেশে অভিনয়ের আগ্রহ প্রকাশ করলেন সুবান রয়
সুবান রয়,কোলকাতার জনপ্রিয় অভিনয় ব্যক্তিত্ব। নাটক ও সিনেমা ও টেলিভিশনে    অভিনয়ে সবার মনকে জয় করে নিয়েছে।অভিনয়কে যিনি তার হৃদয়ে ধারণ করেন।
সুবার রয়ের জন্ম পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগুনার গোবরডাঙ্গাতে। স্কুল ও কলেজ জীবন কেটেছে গোবরডাঙ্গাতেই এবং পরবর্তিতে তিনি অভিনয় নিয়ে পড়াশুনা করেন।
অভিনয়ের শুরুটা হয় থিয়েটারের মাধ্যমে। নাটক, সিনেমাও টেলিভিশনে তার অভিনয়ে পথচলা প্রায় ১৭/১৮ বছর । ছোট বেলা থেকেই, ছোট ছোট সাংস্কৃতিক দলে অভিনয় করতেন।
পরবর্তিতে গোবরডাঙার নকশা নাট্য সংস্থার সাথে  যুক্ত হন।
গোবরডাঙ্গার ‘নকশা’র হাত ধরেই তিনি যুক্ত হয়েছেন নানা সেমিনার, ওয়ার্কশপে।’ নকশা’র বর্তমান প্রেসিডেন্ট আশিশ দাসের মাধ্যমে তিনি বিভিন্ন ওয়ার্কশপে অভিনয় নিয়ে কাজ করেন। সংস্পর্শে আসেন নানা গুণীজনের এবং নতুন নতুন কাজ করতে সুযোগ পান সুবান রয়। থিয়েটার ও অভিনয়ের প্রতি তার আগ্রহ ও ভালোবাসা তাকে করেছে সমৃদ্ধ। থিয়েটার প্রকাক্টশনে তিনি প্রচুর নাটকে অভিনয় করেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলো- খড়িশগন্ডি, মহানগর,ঘোড়ার ডিমের গপ্পো,লেভেডেফ ইত্যাদি।
 তার অভিনীত প্রথম ছবি ‘ নীলরাত্রি’। ২০০৮ সালে বাংলাদেশ –  ভারত যৌথ প্রযোজনায় ‘ নটবর নটআউট’ ছবিতে তিনি দ্বিতীয় নায়কের চরিত্রে অভিনয় করেন। এবং সেই ছবিতে বাংলাদেশের মধ্যে মোস্তফা প্রকাশ ছাড়াও রাইমা সেন এবং সুবানের বিপরীতে শাইনী ঘোষ অভিনয় করেন।
সুপারস্টার বাল্ব,প্রাণ টমেটো সস, চিপস, সহ বাংলাদেশের বেশ কিছু বিজ্ঞাপনচিত্রে অভিনয় করেন।
পশ্চিমবঙ্গের জনপ্রিয় বেশকিছু সিরিয়ালে তিনি অভিনয় করেন। তারমধ্যে ব্যপক জনপ্রিয়তা পায়  জি বাংলায় প্রচারিত ‘আমার দূর্গা’ সিরিয়ালটি।যেখানে তিনি ভিলেন চরিত্রে অভিনয় করেন। দর্শকের মন ছুঁয়ে যায় তার অভিনয়।
পশ্চিমবঙ্গের অভিনয় শিল্পী হলেও তিনি সব ভাষা ও দেশে অভিনয় করতে চান। বাংলাদেশের নাটক ও সিনেমার প্রসংশা করেন তিনি। বাংলাদেশের নাটক ও ফ্লিম ইন্ডাস্ট্রিতে অভিনয়ের আগ্রহ প্রকাশ করেন সুবান রয়। সোস্যাল মিডিয়ার বদৌলতে তিনি বাংলাদেশের নাটক ও সিনেমা নিয়মিত দেখেন। বাংলাদেশের পরিচালক ও প্রযোজকদের সাথে পরিচিত হবারও আগ্রহ প্রকাশ করেন সুবান রয়।
তিনি একজন সফল অভিনেতা। বাংলাদেশের মানুষের সাথে গড়ে তুলতে চান সখ্যতা ও হৃদতা।অভিনয়ের প্রতি তার ভালোবাসা তাকে করেছে সবার কাছে জনপ্রিয়। পেয়েছেন মানুষের ভালোবাসা। তার নিপূণ ও সুদক্ষ অভিনয়ের মাধ্যমে বাংলাদের মানুষের মন জয় করতে চান পেতে চান ভালোবাসা।
বাংলাদেশে তার অভিনয়ের আগ্রহ প্রকাশ নিঃসন্দেহে আনন্দের বিষয়। বাংলাদেশের পরিচালক ও প্রযোজক তার এই আগ্রহকে আশা সুলভ দৃষ্টিতে দেখবেন আশাকরি।
সুবান রয়ের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সখ্যতা আরো বহুগুণে বৃদ্ধি পাক এই কামনাই করি। বাংলাদেশ – ভারত সাংস্কৃিত দিক হয়ে উঠুক আরো জনপ্রিয়।
Facebook Comments

বাংলাদেশ সময়: ১১:০২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ নভেম্বর ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত