ঘোষণা

টোকিওতে নতুন হালাল ফুড শপের উদ্বোধন হয়েছে

বিবেকবার্তা ডেস্ক রিপোর্ট, | মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১ | পড়া হয়েছে 138 বার

টোকিওতে নতুন হালাল ফুড শপের উদ্বোধন হয়েছে

সম্প্রতি জাপানের রাজধানী টোকিও-র ওকাচিমাচি শহরে বাংলাদেশী এক ব্যবসায়ীর উদ্দোগে নতুন এক হালাল খাবারের দোকানের উদ্বোধন করা হয়েছে। দোকানটির নাম ইউষা হালাল মার্ট, এর মালিকের নাম মোঃ ওমর ফারুক রিপন। মূলতঃ তিনি জাপানে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে ইভেন্ট ব্যবসা করেন। পাশাপাশি টোকিওর আকিহাবারায় তার ইন্ডিয়ান এবং বাংলাদেশী খাবারের রেস্টুরেন্টও রয়েছে (ইউষা হালাল রেস্টুরেন্ট )।
টোকিওতে বিভিন্ন দেশের নাগরিকদের জন্য সকল প্রকারের খাদ্য সামগ্রীর সবচেয়ে বড় ক্রয়বিক্রয় এলাকা যাকে অনেকে টোকিওর কারওয়ানবাজার বলে, সেখানেই ওমর ফারুক রিপন তার এই হালাল খাবারের দোকানের যাত্রা শুরু করেছেন। তার এই দোকানের ঠিক সামনেই বড় মসজিদ নির্মানের স্থান নির্ধারণ করা হয়েছে। যে কারণে সুন্দর ভবিষ্যৎ পরিকল্পনা মাথায় রেখে মূল্যবান এই এলাকায় তিনি তার নতুন ব্যবসার যাত্রা শুরু করেন।
জাপানে অল্প বয়সী নতুন উদ্যোক্তাদের মধ্যে ওমার ফারুক রিপন একজন সফর ব্যবসায়ী। তিনি জানালেন এখানে কেবল বাংলাদেশীদের কাছে পন্য বিক্রি করাই তার উদ্দেশ্য নয়, অন্যান্য দেশের নাগরিক সে মুসলিম বা নন মুসলিম সকলের কাছে সহজে স্বল্প মূল্যে পন্য বিক্রি করার কথা চিন্তা করেই ওকাচিমাচিতে দোকান দিয়েছেন। জে আর ওকাচিমাচি রেল স্টেশন থেকে হেঁটে এক মিনিটের পথেই তার এই নতুন দোকান।
দোকানে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল , শ্রীলংকা ,থাইল্যান্ড ,ভিয়েতনাম, চিন ,ইন্দোনেশিয়া, মালশিয়া , তুরস্ক ,আফ্রিকা সহ বিভিন্ন দেশের হালাল পন্য সামগ্রী পাওয়া যায়।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৫:৪০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

ad