ঘোষণা

দেশে বিকাশের মাধ্যমে টাকা পাঠানোর নাম করে প্রতারণা

।।খায়রুল ইসলাম।। | বুধবার, ২৬ আগস্ট ২০২০ | পড়া হয়েছে 177 বার

দেশে বিকাশের মাধ্যমে টাকা পাঠানোর নাম করে প্রতারণা

 

সম্প্রতি একটি চক্র বিভিন্ন কৌশলে জাপান প্রবাসীদের কাছ থেকে বিকাশে দেশে টাকা পাঠানোর নাম করে ধোকা দিচ্ছে। তাদের প্রথম এবং সহজ পদ্ধতি হচ্ছে ফেইসবুক দেখে টার্গেট ব্যক্তিদের মিউচ্যুয়াল ফ্রেন্ডদের পরিচয় জানে। তারপর তাদের পরিচয়ের সূত্র ধরে ম্যাছেঞ্জারে কল দিয়ে খবরাখবর জানে। এরপর কোনোভাবে বিশ্বাস অর্জন করে দেশে টাকা দেবার কথা বলে টাকা আদায় করছে।

এমন এক ঘটনা ঘটেছে বিবেকবার্তা পরিবারের সদস্য খায়রুল ইসলামের সাথে। তিনি তার অভিজ্ঞতার কথা তার ফেইসবুক টাইমলাইনে লিখলে আমরা তা অন্য প্রবাসীদের সতর্কতার জন্য এখানে তুলে ধরলাম। আমাদের বিশ্বাস এর মাধ্যমে অনেক জাপান প্রবাসী উপকৃত হবেন।

পাশাপাশি আপনাদের কাছে অনুরুধ করছি লেখাটি শেয়ার দিয়ে অন্যদের সতর্ক হতে সহযোগিতা করুন।

ধন্যবাদান্তে-
সম্পাদক, বিবেকবার্তা ডট নেট।

___গুরুত্বপূর্ণ পোষ্ট___
অনেক দিন যাবত জাপানে বিকাশে টাকা হাতিয়ে নেয়ার একটা চক্র কাজ করতেছে,
আজকে কিছুক্ষণ আগে আমাকে মেসেঞ্জারে কল দিয়েছিল, এই পর্যন্ত দুই দিন আমাকে ফাঁদে ফেলতে চেষ্টা করেছে এবং ইতিমধ্যেই আমার পরিচিত অনেকেই ঐ চক্রের কাছে ধোঁকা খেয়েছে,আবার যাদেরকে বোকা বানাতে পারে না তাকে সাথে সাথে ব্লক করে দিচ্ছে । অনেকের কাছেই পরিচিত করো নাম দিয়ে হালাল ফুডে,বাংলাদেশী রেস্টুরেন্টে,তারপর যারা বিকাশ করে তাদের কাছে প্রতিদিনই একই ফেইসবুক ও ইমু আইডি দিয়ে অন্যদের নাম ও ছবি ব্যবহার করে এটা চালিয়ে যাচ্ছে তারা । ২ দিন আগে তার ইমু আইডিটা ৩০ মিনিট ওপেন করে রেখেছিলাম এই ৩০ মিনিট সময়ের মধ্যে সে ৭ টা নাম ও তার সাথে সাথে যে নামটা ব্যবহার করতেছে তার ছবি ও ব্যবহার করতেছে ।
আর তার ইমু আইডি টা বাংলাদেশী নাম্বার দিয়া ওপেন করা এবং ফেইসবুক আইডিটা প্রোফাইল লর্কড করা,পরিচিত এবং অপরিচিত সবাইকে সতর্ক করা হল । বিকাশে কাউকে টাকা পাঠানোর আগে তার সাথে কথা বলে কনফার্ম করে নিবেন প্লিজ।
———
লেখক: জাপান প্রবাসী।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৯:০৯ পূর্বাহ্ণ | বুধবার, ২৬ আগস্ট ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |