ঘোষণা

ছাইতামা প্রিফেকচারে ক্রিকেট ম্যাচে অনুষ্ঠিত হয়েছে

আহসান গাজী, | সোমবার, ১৫ ফেব্রুয়ারি ২০২১ | পড়া হয়েছে 48 বার

ছাইতামা প্রিফেকচারে ক্রিকেট ম্যাচে অনুষ্ঠিত হয়েছে

সম্প্রতি জাপানের সাইতামা প্রিফেকচারে ওয়ারাবি স্টেশন সংলগ্ন দানচির মাঠে অনুষ্ঠিত হয়ে গেল ফ্রেন্ডলি ক্রিকেট ম্যাচ। জাপানে কেইহিনতুহূকো রেললাইন যারা ব্যাবহার করে তাদের কাছে ওয়ারাবির দানচির মাঠ খুবই পরিচিত। জাপান খুব ব্যাস্ততম দেশ হলেও শত ব্যাস্ততার মাঝে এই মাঠে বাংলাদেশি ছাত্র এবং বিভিন্ন পেশার কর্মজীবিদের যারা ক্রিকেট প্রেমিক তারা প্রায়ই এই মাঠে ক্রিকেট খেলার আয়োজন করে থাকে।
বিশেষ করে শনি – রবিবার বা অন্য কোনো সরকারী ছুটির দিনে ক্রিকেট খেলার আয়োজন করে এখানে। এ সময় সব শ্রেনীর পেশার, সব বয়সের মানুষ খেলায় অংশ গ্রহণ করে। এরি ধারাবাহিকতায় গত রবিবার আয়োজিত হয়ে গেল এক আনন্দময় ক্রিকেট ম্যাচ।
গতকাল খেলা শেষে সবার সাথে আলোচনা করে একদিনের একটি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করার পক্ষে সবাই মত দেয়। এলক্ষ্য বাস্তবায়নের জন্য তাৎক্ষনিক একটা কমিটি গঠন করা হয়, যাদের কাজ হবে টুর্নামেন্টের দল গুছানো এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে জাপান প্রবাসী সকলকে জানানো। এ বিষয়ে জাপানে বসবাসরত যারা বয়ষ্ক এবং প্রতিষ্ঠিত ব্যবসায়ী রয়েছেন তাদের (অভিবাবক) সাথে পরামর্শ করার পর তারা বিদেশের মাটিতে একে অপরকে আনন্দ দিয়ে মন ভালো রাখার প্রয়াসকে উৎসাহ দেন এবং খেলা সংক্রান্ত যে কোন বিষয়ে পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৭:২৮ অপরাহ্ণ | সোমবার, ১৫ ফেব্রুয়ারি ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত