ঘোষণা

অলিম্পিক গেমসের জন্য প্রস্তুত টোকিও

বিবেকবার্তা ডেস্ক | শনিবার, ১২ জুন ২০২১ | পড়া হয়েছে 84 বার

অলিম্পিক গেমসের জন্য প্রস্তুত টোকিও

করোনা মহামারির কারনে অলিম্পিক গেমস অনুষ্ঠিত হওয়া নিয়ে দিধাদ্বন্দে ছিল জাপান সরকার ।কয়েক দফা জরুরী অবস্হা জারী করা হয়েছে জাপানে ।এই প্রতিকূল অবস্হার মধ্য দিয়ে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি আইওসি’র প্রেসিডেন্ট থমাস বাখ বলেছেন যে ,গ্রীষ্মকালীন টোকিও অলিম্পিকস নির্ধারিত পরিকল্পনা অনুসারে অনুষ্ঠিত হবে।
আইওসি’র নির্বাহী পরিষদের তিন দিন ব্যাপী অনলাইন বৈঠকের পর বৃহস্পতিবার বাখ এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। এটি ছিল তার প্রায় দু মাসের মধ্যে প্রথম সংবাদ সম্মেলন।বাখ বলেন, “সংশ্লিষ্ট সব পক্ষের সাথে ঘনিষ্ঠ সহযোগিতার মাধ্যমে” টোকিও অলিম্পিকস অনুষ্ঠানের জন্য “আমরা পুরোপুরি প্রস্তুত”।
বাখ বলেন ২৩শে জুলাই অলিম্পিকসের উদ্বোধনের আগে জুলাই মাসের মাঝামাঝি নাগাদ তিনি টোকিওতে এসে পৌঁছাবেন। তিনি বলেন কোয়ারেন্টাইনের মেয়াদের ব্যাপারে জাপানের যে নিয়ম, সেগুলো বিবেচনায় এনে তার পৌঁছানোর দিনতারিখ স্থির করা হবে।
এ সময় অলিম্পিক গেমসের নির্বাহী পরিচালক ক্রিস্টোফ দুবি সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
অলিম্পিক গেমসের নির্বাহী পরিচালক ক্রিস্টোফ দুবি সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

তিনি বলেন কিছু কিছু টেস্ট ইভেন্ট সহ বিভিন্ন প্রতিযোগিতার জন্য জাপানে করোনাভাইরাস রোধের যেসব ব্যবস্থা নেওয়া হয়েছে, সেগুলো সম্বন্ধে ক্রীড়াবিদদের “খুব আস্থা” আছে।

তিনি টোকিও ২০২০ প্লেবুকসের কথাও উল্লেখ করেন যেখানে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের জন্য সংক্রমণ এড়ানোর উপায়ের রূপরেখা তুলে ধরা হয়েছে। তিনি জানান “আরও অনেক বিস্তারিত” সহ প্লেবুকসের চূড়ান্ত সংস্করণটি প্রকাশিত হবে আগামী সপ্তাহে।

দুবি টোকিও গেমসকে “এ যাবতকালের মধ্যে সবচেয়ে ভাল প্রস্তুতি নেওয়া” গেমস বলে উল্লেখ করেন, যা এর আগে বাখও উল্লেখ করেছেন বহুবার।

সৌজন্য-এন এইচ কে ওয়াল্ড জাপান
সম্পাদনা- রীতা আক্তার

Facebook Comments

বাংলাদেশ সময়: ১১:৪৩ পূর্বাহ্ণ | শনিবার, ১২ জুন ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

ad