ঘোষণা

আজ থেকে ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি

অনলাইন ডেস্ক | বুধবার, ২১ অক্টোবর ২০২০ | পড়া হয়েছে 47 বার

আজ থেকে ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি

আজ থেকে রাজধানীর বিভিন্ন স্থানে ট্রাক সেলের মাধ্যমে আলু বিক্রি শুরু করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। মঙ্গলবার বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৫ টাকা কেজিতে একজন সর্বোচ্চ দুই কেজি আলু কিনতে পারবেন। একই সঙ্গে, পেঁয়াজ, ভোজ্যতেল, চিনি, মশুর ডাল নির্ধারিত সাশ্রয়ী মূল্যে বিক্রি করবে টিসিবি।

এর আগে, গত রবিবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আলু ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি টিসিবির মাধ্যমে ২৫ টাকা কেজিতে আলু বিক্রির সিদ্ধান্তের কথা জানান। এ সময় তিনি বলেন, দেশে আলুর কোন ঘাটতি নেই। প্রচুর আলুর আবাদ হয়েছে। তিনি বলেন, বন্যা ও বৃষ্টির কারণে সবজির আবাদ কিছুটা ক্ষতি হবার কারণে আলুর চাহিদা বেড়েছে। তবে সরকার নির্ধারিত মূল্যের বেশি আলুর দাম হবার কোন কারণ নেই।

সম্প্রতি হঠাৎ করে কয়েকদিনের ব্যবধানে উর্ধ্বমুখী রয়েছে আলুর বাজার। এ অবস্থায় সরকারের কৃষি বিপণন অধিদফতর কোল্ড স্টোরেজ পর্যায়ে প্রতি কেজি আলুর মূল্য ২৩ টাকা, পাইকারি পর্যায়ে ২৫ টাকা এবং খুচরা পর্যায়ে ৩০ টাকা নির্ধারণ করে দিয়েছে। কিন্তু বাজারে নির্ধারিত দামে আলু বিক্রি হচ্ছে না।

Facebook Comments

বাংলাদেশ সময়: ১:০২ অপরাহ্ণ | বুধবার, ২১ অক্টোবর ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত