ঘোষণা

এবছর টোকিওতে অলিম্পিক করা নিয়ে এখনো চলছে নানা সঙ্কট

বিবেকবার্তা ডেস্ক, | বৃহস্পতিবার, ২৯ এপ্রিল ২০২১ | পড়া হয়েছে 157 বার

এবছর টোকিওতে অলিম্পিক করা নিয়ে এখনো চলছে নানা সঙ্কট

আগেই অলিম্পিকে অংশ গ্রহণকারী বিদেশি দর্শক জাপানে প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ বছর জাপানের দর্শকদের অলিম্পিক দেখার আদৌ ছাড়পত্র দেওয়া হবে কি না, সেই সিদ্ধান্ত এখন পর্যন্ত ঝুলে রয়েছে। করোনার ভয়াবহতার কারণে অলিম্পিক আয়োজন নিয়ে আলোচনা চলছে। এতে নতুন করে আবার নানা সঙ্কট দেখা দিয়েছে। এ ব্যাপারে আয়োজকরা পরিষ্কার জানিয়ে দিয়েছে, সব ভেন্যুতে অলিম্পিকের আয়োজন করা সম্ভব নাও হতে পারে।
আয়োজক কমিটির এক সদস্য জানিয়েছেন, ‘আমরা পুরো পরিস্থিতির উপর নজর রাখছি। যে ভাবে ভালো হয় সে ভাবেই সিদ্ধান্ত নেওয়া হবে। এখন যা পরিস্থিতি তাতে মনে হচ্ছে না, সব ভেন্যুতে অলিম্পিক আয়োজন করা সম্ভব হবে।’
এখন থেকেই অলিম্পিকের জন্য যাবতীয় ব্যবস্থা নিচ্ছে আয়োজক কমিটি। আয়োজক কমিটির এক সদস্য জানিয়েছেন শুধু অ্যাথলেট নন, অ্যাথলেটদের সঙ্গে যাঁরা থাকবেন, তাঁদেরও প্রত্যেককেরই নিয়মিত করোনা টেস্ট করানো হবে। তবে দর্শক প্রবেশ নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নিতে পারছে না অলিম্পিক কমিটি।
অলিম্পিক কমিটির এক সদস্য বলেছেন, ‘জাপানে করোনা পরিস্থিতি কী দাঁড়ায়, সেটা পর্যবেক্ষণ করেই আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেবো। তবে দর্শক প্রবেশ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জুন মাসেই নেওয়া হবে।’ অনেকেরই ধারণা, করোনার জন্য জাপানের যা পরিস্থিতি তাতে হয়তো, অলিম্পিক দর্শক প্রবেশের অনুমতি শেষ পর্যন্ত নাও দেওয়া হতে পারে।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৮:৪৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ এপ্রিল ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কোহলি না স্মিথ কে সেরা?

০৭ ডিসেম্বর ২০২০

সাকিব এখন বাংলাদেশে

০২ সেপ্টেম্বর ২০২০