ঘোষণা

ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে অলিম্পিক কর্মকর্তার আত্মহত্যা

বিবেকবার্তা ডেস্ক | বুধবার, ০৯ জুন ২০২১ | পড়া হয়েছে 60 বার

ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে অলিম্পিক কর্মকর্তার আত্মহত্যা

চলমান করোনা পরিস্হিতির কারনে অলিম্পিক গেমস বিতর্কের মধ্যে। সব ঠিক থাকলে ২৩ জুলাই টোকিওতে অলিম্পিকের উদ্বোধন হবে।টোকিওতে ইতিমধ্যে চলছে জরুরী অবস্হা। এর মধ্যেই আরেক দুঃসংবাদ।
৯ জুন নিপ্পন সকালে মরিয়া ইয়াসুশি নামের জাপানের অলিম্পিক কমিটির এক জ্যেষ্ঠ কর্মকর্তা আত্মহত্যা করেছেন বলে টোকিও পুলিশের সূত্র দিয়ে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।নিপ্পন টেলিভিশন জানিয়েছে, নাকানোবু স্টেশনে পাতাল ট্রেনের সামনে লাফ দেন ইয়াসুশি। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার দুই ঘণ্টা পর মৃত ঘোষণা করা হয়।
পুলিশ আত্মহত্যা ধরে নিয়েই এই ঘটনার তদন্ত করছে।জাপানের অলিম্পিক কমিটির হিসাবরক্ষণ বিভাগের প্রধান ছিলেন ইয়াসুশি। অলিম্পিক গেমসের সঙ্গে তাঁর আত্মহত্যার কোনো যোগসূত্র আছে কি না, তা নিশ্চিত হওয়া যায়নি।
ইয়াসুশি ট্রেনের নিচে ঝাপ দেন তবে কোন সুইসাইড নোট পাওয়া যায়নি। এখন পর্যন্ত এ ব্যাপারে তেমন কিছু জানা যায়নি। ইয়াসুশির মৃত্যুর ব্যাপারে তথ্য সংগ্রহ করা হচ্ছে।
করোনা মহামারির মধ্যে অলিম্পিক আয়োজন নিয়ে দেশটির জনসংখ্যার প্রায় অর্ধেকের মধ্যেই অসন্তোষ আছে। এই অলিম্পিকের স্পনসর ও সংবাদমাধ্যম আশাহি শিমবুন গত মে মাসে অলিম্পিক বাতিলের আহ্বান জানিয়েছিল।

যদিও আয়োজকদের দাবি, পরিস্থিতি চরম পর্যায়ে না গেলে অলিম্পিক বাতিল হবে না। এর আগে তারা জানিয়েছিল, অংশগ্রহণকারী দেশগুলো না এলেই কেবল অলিম্পিক বাতিল হতে পারে।

সৌজন্য- প্রথমআলো
সম্পাদনা-রীতা আক্তার

 

Facebook Comments

বাংলাদেশ সময়: ৯:৫৯ পূর্বাহ্ণ | বুধবার, ০৯ জুন ২০২১

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

কোহলি না স্মিথ কে সেরা?

০৭ ডিসেম্বর ২০২০

সাকিব এখন বাংলাদেশে

০২ সেপ্টেম্বর ২০২০