ঘোষণা

প্রীতি ম্যাচে জাপানকে হারালো বাংলাদেশ

নিজস্ব সংবাদ | সোমবার, ০৫ অক্টোবর ২০২০ | পড়া হয়েছে 452 বার

প্রীতি ম্যাচে জাপানকে হারালো বাংলাদেশ

 

শিমিজুনুমা স্পোর্টস ক্লাব ও জাপান বেসবল ক্লাবের মধ্যকার ম্যাচে ১-০ গোলে জয় পেয়েছে শিমিজুনুমা স্পোর্টস ক্লাব (এসএসসি)। প্রথমার্ধে খান রাহাতের করা একমাত্র গোলে কাঙ্ক্ষিত জয়ের দেখা পায় সাদা জার্সিধারীরা। এর আগে জাপান ও বাংলাদেশের স্টুডেন্টদের নিয়ে গঠিত এই দুই ক্লাবের মুখোমুখি সাক্ষাতে এগিয়ে ছিলো জাপানিজরা। তাই আজকের ম্যাচটিতে জড়িয়ে ছিলো লাল-সবুজের সম্মানের প্রশ্ন।

সেন্দাই ইমিগ্রেশন পার্ক মাঠে শুরুতেই লিড নিতে পারতো শিমিজুনুমিয়ানরা। কিন্তু ইনজুরি নিয়ে খেলতে নামা লেফট উইংগার সজীব সানী ফিনিশিং দিতে না পারায় বাড়তে থাকে অপেক্ষার প্রহর। রাহাতের অসাধারণ দুটি ক্রস থেকে গোল মুখে বল পেয়েও দলকে এগিয়ে নিতে ব্যার্থ হন সজীব।

ম্যাচের বারো মিনিটের মাথায় অধিনায়ক আতিকের এগিয়ে দেওয়া বলে এবার নিজেই শট নেন কে আর সেভেন (খান রাহাত সেভেন)। বক্সের বাইরে থেকে নেওয়া দূরপাল্লার শট জালের ঠিকানা খুঁজে পায়। বাম পায়ের বুলেট গতির শট প্রতিপক্ষের ডিফেন্ডারের কাঁধ ঘেষে জালে জড়ালে অনন্দে ভাসে এসএসসির সমর্থকেরা।

পুরো ম্যাচে জাপানিদের কোনঠাসা করে রাখে প্রবাসী বাংলাদেশীরা। মুহুর্মুহু আক্রমণে তটস্থ করে রাখে জাপান বেসবলের রক্ষণকে। একপেশে ম্যাচে প্রতিপক্ষের সামনে দূর্ভেদ্য দেয়াল হয়ে দাঁড়ায় এসএসসির ডিফেন্স। কয়েকটি দূর্বল চেষ্টা দৃঢ়ভাবে রুখে দেয় গোলকিপার সাইফুল। আতিকের একাধিক অসাধারণ প্রচেষ্টা গোলে পরিনত করতে পারলে ব্যাবধন আরো বাড়াতে পারতো শান্তির প্রতীক সাদার বাহকরা।
শেষ বাঁশি বাজার আগে কোনো দলই আর গোলের দেখা না পেলে ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলার যুবার।
খান রাহাত, সেন্দাই, জাপান।

Facebook Comments

বাংলাদেশ সময়: ৩:৫৮ পূর্বাহ্ণ | সোমবার, ০৫ অক্টোবর ২০২০

জাপানের প্রথম অনলাইন বাংলা পত্রিকা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

সাকিব এখন বাংলাদেশে

০২ সেপ্টেম্বর ২০২০